1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হত্যাকাণ্ডের পরও শিনজো আবের দল জয়ী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৩০১ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: জাপানের পার্লামেন্টের উচ্চকক্ষের নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) জয় লাভ করেছে। খবর এনডিটিভি।

পার্লামেন্টের উচ্চকক্ষে ১২৫ আসনের মধ্যে ৬৩ আসন পেয়ে আবের দল জয় লাভ করে। আর জোটের সহযোগী দল কোমেইতো আসন পেয়েছে মাত্র ১৩টি।

মূলত এ নির্বাচনের প্রচারণা চালাতে গিয়ে গত দুদিন আগে জাপানের নারা শহরে হত্যাকাণ্ডের শিকার হন জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে।

এদিকে নির্বাচনের ফল প্রকাশের পর রোববার রাতে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। এসময় ফুমিওসহ দলটির নেতারা কালো ব্যাচ ও টাই পরে উপস্থিত হয়েছিলেন। আবের স্মরণে নীরবতাও পালন করেন তারা।

ফুমিও কিশিদা বলেন, আবের হত্যাকাণ্ড পুরো নির্বাচন প্রক্রিয়াকে হুমকির মুখে ফেলেছিল। তারপরও নির্বাচন করার ব্যাপারে আমি প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম।

জাপানে বেশি সময় ধরে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন শিনজো আবে। কিন্তু অসুস্থতার কারণে ২০২০ সালে তিনি পদত্যাগ করেন। তবে ক্ষমতায় থাকা লিবারেল ডেমোক্রেটিক দলের (এলডিপি) ওপর তার যথেষ্ট প্রভাব রয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..